ঢাকা২৩ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. আরো
  4. এক্সক্লুসিভ
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. দেশজুড়ে
  8. প্রেস বিজ্ঞপ্তি
  9. বিনোদন
  10. মতামত
  11. লাইফ স্টাইল
  12. শিক্ষাঙ্গন
  13. সম্পাদকীয়
আজকের সর্বশেষ সবখবর

নিউজিল্যান্ড সিরিজে নেই সাকিব-মুশফিক, যা বললেন নির্বাচক

admin
সেপ্টেম্বর ১৬, ২০২৩ ৫:০৬ অপরাহ্ণ
Link Copied!

এশিয়া কাপে প্রত্যাশিত পারফরম্যান্স করতে পারেনি বাংলাদেশ। আসরের শুরুতে শ্রীলংকার বিপক্ষে হেরে যায় টাইগাররা। নিজেদের দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ৩৩৪ রানের পাহাড় গড়ে ৮৯ রানের বড় ব্যবধানে জিতে সরাসরি সুপার ফোরে উঠে যায় বাংলাদেশ।

শুক্রবার শ্রীলংকার কলম্বোয় এশিয়া কাপের ম্যাচে ভারতকে হারিয়ে আজ শনিবার দেশে ফেরে বাংলাদেশ দল। বৃহস্পতিবার থেকে নিউজিল্যান্ডের বিপক্ষে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।

আসন্ন এই হোম সিরিজের প্রথম দুই ওয়ানডের জন্য শনিবার রাত ৯টার দিকে দল ঘোষণা করেছেন জাতীয় দলের নির্বাচকরা। এই সিরিজে বিশ্রামে রয়েছেন নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান ও সাবেক অধিনায়ক মুশফিকুর রহিম।

সাকিবের পরিবর্তে নিউজিল্যান্ড সিরিজে নেতৃত্ব দেবেন ওপেনার লিটন কুমার দাস। কিউই সিরিজের দলে ফিরেছেন সাবেক দুই অধিনায়ক তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ রিয়াদ। দলে ফেরানো হয়েছে ওপেনার সৌম্য সরকার ও উইকেটকিপার ব্যাটসম্যান নুরুল হাসান সোহানকে।

আগামী ৫ অক্টোবর ভারতে শুরু হবে ওয়ানডে বিশ্বকাপ। আইসিসির এই গুরুত্বপূর্ণ টুর্নামেন্টকে সামনে রেখে জাতীয় দলের অধিনায়ক সাকিব আল হাসান ও মুশফিকুর রহিমকে বিশ্রাম দেওয়া হয়েছে।

নিউজিল্যান্ডের বিপক্ষে দল ঘোষণার পর প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, বিশ্বকাপকে সামনে রেখে কয়েকজনকে নিউজিল্যান্ড সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে। যাতে তারা শারীরিক ও মানসিকভাবে বিশ্বকাপের জন্য ফিট থাকতে পারেন। তাছাড়া বিশ্বকাপের আগে নিউজিল্যান্ড সিরিজে আমাদের কিছু ক্রিকেটারকে পরখ করে দেখারও প্রয়োজন আছে।

জাতীয় দলের সাবেক এই অধিনায়ক আরও বলেন, নিউজিল্যান্ড সিরিজের দলে অভিজ্ঞতা এবং তারুণ্যের মিশ্রণ রয়েছে। জাকির হাসান, সৈয়দ খালেদ আহমেদ ও রিশাদ হোসেন ওয়ানডেতে অভিষেকের অপেক্ষায় আছে। গত মার্চে আয়ারল্যান্ড সিরিজে জাকির হোসেনের সুযোগ পাওয়ার কথা ছিল। কিন্তু ইনজুরির কারণে সেই সুযোগ তার হয়নি। পেস বোলার খালেদ লিস্ট এ ক্যারিয়ারে ভালো করেছে এবং রিশাদ হোসেনও আশা করি বোলিং আক্রমণে ভিন্ন মাত্রা দিবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।