ঢাকা২১ ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. আরো
  4. এক্সক্লুসিভ
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. দেশজুড়ে
  8. প্রেস বিজ্ঞপ্তি
  9. বিনোদন
  10. মতামত
  11. লাইফ স্টাইল
  12. শিক্ষাঙ্গন
  13. সম্পাদকীয়
আজকের সর্বশেষ সবখবর

সেলফির আগে কী কথা হয়েছিলো শেখ হাসিনা-বাইডেনের

admin
অক্টোবর ৪, ২০২৩ ৭:০০ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক

সম্প্রতি নয়াদিল্লীতে জি ২০ সম্মেলনের ফাঁকে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টে জো বাইডেনের সঙ্গে আলাপ হয়েছে। সেসময় জো বাইডেন ফোন নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সেলফি তোলেন। সেই ছবি মুহূর্তেই সামাজিক মাধ্যমে ভাইরাল হয়ে যায়।

 

সেলফির আড়ালে প্রধানমন্ত্রীর সঙ্গে কি আলাপ হয়েছে তা তখন জানা যায়নি। তবে এই ঘটনার প্রায় ৩ সপ্তাহ পর বাইডেনের সঙ্গে কি আলাপ হয়েছে তা নিয়ে ব্যাখ্যা দিয়েছে হোয়াইট হাউজ। মঙ্গলবার মার্কিন জাতীয় নিরাপত্তা পরিষদের কৌশলগত যোগাযোগবিষয়ক সমন্বয়কারী জন কিরবি হোয়াইট হাউজের নিয়মিত ব্রিফিংয়ে এক সাংবাদিকের প্রশ্নের জবাবে সে কথা জানান।

 

দিল্লিতে জো বাইডেন ও শেখ হাসিনার কী আলোচনা হয়েছে এক সাংবাদিকের এমন প্রশ্ন- বাংলাদেশ এবং যুক্তরাষ্ট্রের বর্তমান সম্পর্কে কীভাবে দেখছেন এবং প্রেসিডেন্টের সঙ্গে বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে কি বিষয়ে নয়াদিল্লিতে আলাপ হয়েছে? জবাবে তিনি বলেন, তাদের মধ্যে অবাধ ও সুষ্ঠু নির্বাচন নিয়ে আলোচনা হয়েছে। তিনি আরও জানান, পাশাপাশি দুই দেশের জলবায়ুসহ আরও কিছু গুরুত্বপূর্ণ ইস্যুতে দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়নের বিষয়ে কথা হয়েছে।

 

সম্প্রতি ওয়াশিংটন ডিসি সফরকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জ্যাক সুলিভানের সঙ্গে বৈঠক করেন। নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দেওয়ার পর শেখ হাসিনা ২৭ সেপ্টেম্বর ওয়াশিংটন ডিসিতে যান এবং সেখানে বাংলাদেশ দূতাবাস পরিদর্শন করেন। দূতাবাসে তার সঙ্গে যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা উপদেষ্টার বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক প্রসঙ্গে জানতে চাইলে জন কিরবি জানান, কানাডা ইস্যু নিয়ে আলোচনা হয়েছে। বিষয়টি বাংলাদেশ ও ভারতের দ্বিপাক্ষিক সম্পর্কের উপর ছেড়ে দেওয়া হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।