ঢাকা২১ ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. আরো
  4. এক্সক্লুসিভ
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. দেশজুড়ে
  8. প্রেস বিজ্ঞপ্তি
  9. বিনোদন
  10. মতামত
  11. লাইফ স্টাইল
  12. শিক্ষাঙ্গন
  13. সম্পাদকীয়
আজকের সর্বশেষ সবখবর

বাগেরহাটের ভোটের মাঠে তিন নারী

admin
ডিসেম্বর ২৬, ২০২৩ ১১:৪৯ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক,

আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে বাগেরহাট জেলার ৪টি নির্বাচনী আসনে ২৬ জন প্রার্থী প্রতিদ্বন্দীতা করছেন। এর মধ্যে তিনজন নারী প্রার্থী রয়েছেন। এরা হলেন, বাগেরহাট-২ (কচুয়া ও বাগেরহাট সদর) আসনে তৃনমূল বিএনপির প্রার্থী মরিয়ম সুলতানা (সোনালী আঁশ), বাগেরহাট-৩ (মোংলা-রামপাল) আসনে আওয়ামী লীগের হাবিবুন নাহার এমপি এবং বাগেরহাট-৪ (মোরেলগঞ্জ-শরণখোলা) আসনে তৃনমূল বিএনপির লুৎফর নাহার রিক্তা সোনালী আঁশ। ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন নারী প্রার্থী ও তাদের সমর্থকরা।

এদের মধ্যে বাগেরহাট-৩ আসনে উপমন্ত্রী হাবিবুন নাহার এমপি আগেও তিন বার একই আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। এবার তাকে নিজ দলের স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইদ্রিস আলী ইজারাদারসহ ৬জন প্রার্থীর সাথে প্রতিদ্বন্দীতা করতে হচ্ছে। সাধারণ মানুষের ধারণা হাবিবুন নাহারের সাথে মূল প্রতিদ্বন্দীতা হবে ইদ্রিস আলী ইজারাদারের। তবে জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী হাবিবুন নাহার ও তার সমর্থকরা।

এদিকে বাগেরহাট-২ আসনে তৃনমূল বিএনপির মরিয়ম সুলতানা প্রতিদ্বন্দীতা করছেন ক্ষমতাসীন দল আওয়ামী লীগের প্রার্থী শেখ তন্ময়সহ ৬ জনের সাথে। এবারই প্রথম সংসদ সদস্য প্রার্থী হয়েছেন তিনি। এর আগে কখনও প্রকাশ্য রাজনীতিতে দেখা যায়নি এই উচ্চ শিক্ষিত এই নারীকে। প্রতিক বরাদ্দ পেয়েই  বিভিন্ন জায়গায় সভা-সমাবেশ করছেন তিনি। তবে সাধারণ মানুষের ধারণা ভোটের মাঠে তেমন কোন প্রভাব বিস্তার করতে পারবেন না এই নারী।

অন্যদিকে বাগেরহাট-৪ আসনে তৃনমূল বিএনপির লুৎফর নাহার রিক্তা প্রতিদ্বন্দীতা করছেন ক্ষমতাসীন দলের প্রার্থী এইচ এম বদিউজ্জামান সোহাগসহ ৬জনের সাথে। এই নারীও এবার প্রথম সংসদ সদস্য প্রার্থী হয়েছেন তিনি। ভোটের মাঠে প্রভাব বিস্তার করতে না পাড়লেও, এলাকার বিভিন্ন স্থানে পোস্টার টানিয়েছেন। লিফলেট বিতরণ এবং ভোটারদের কাছেও যাচ্ছেন তিনি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।