ঢাকা১৫ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. আরো
  4. এক্সক্লুসিভ
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. দেশজুড়ে
  8. প্রেস বিজ্ঞপ্তি
  9. বিনোদন
  10. মতামত
  11. লাইফ স্টাইল
  12. শিক্ষাঙ্গন
  13. সম্পাদকীয়
আজকের সর্বশেষ সবখবর

পশুর নদীতে ৮শ মেট্রিকটন ক্লিংকার বোঝাই লাইটার জাহাজ ডুবি, তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি

admin
অক্টোবর ১৬, ২০২৩ ৮:০২ অপরাহ্ণ
Link Copied!

বাগেরহাট প্রতিনিধি
বাগেরহাটের মোংলা পশুর নদীতে ৮০০ মেট্রিকটন ক্লিংকার (সিমেন্টের কাঁচামাল) বোঝাই এমভি আনমনা-২ নামক একটি লাইটার ডুবে গেছে। রবিবার (১৫ অক্টোবর) রাত সাড়ে ৮ টার দিকে ডুবোচরে আটকা পড়ে লাইটারটি কাত হয়ে পানি ঢুকে ডুবে যায় । তবে লাইটারের ১০ কর্মচারী সাতরিয়ে তীরে উঠতে সক্ষম হয়েছে। লাইটার জাহাজটির মাস্টার এনায়েত হোসেন বলেন , বন্দরের চার নম্বর বয়ায় অবস্থান করা বাংলাদেশি পতাকাবাহী মার্চেন্ট শিপ ’এমভি জাহান ব্রাদার্স’ থেকে সাড়ে ৮০০ মেট্রিক টন ক্লিংকার বোঝাই করে খুলনার রূপসা নদীর পাড়ে সুনসিং কোম্পানির ’সেভেন রিংকস’ সিমেন্ট ফ্যাক্টরিতে রওনা হওয়ার সময় জাহজটি টার্নিং করতে গেলে তলা ফেটে ডুবে যায়। তবে জাহাজে থাকা কোন কর্মকর্তা কর্মচারীর ক্ষতি হয়নি। এদিকে জাহাজটি মূল চ্যানেলের বাইরে ডুবে যাওয়ায় চ্যানেলের কার্যক্রম স্বাভাবিক রয়েছে।

 

জাহাজ ডুবির কারণ অনুসন্ধানে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে মংলা বন্দর কর্তৃপক্ষ।১৫ দিনের মধ্যে জাহাজটিকে উদ্ধারের জন্য মালিকপক্ষকে বলা হয়েছে। নির্ধারিত সময়ে জাহাজ উদ্ধারে ব্যর্থ হলে মোংলা বন্দর কর্তৃপক্ষ জাহাজটি উদ্ধার করবে বলে জানিয়েছেন বন্দর কর্তৃপক্ষের হারবার মাস্টার ক্যাপ্টেন মোহাম্মাদ শাহিন মজিদ। তিনি বলেন, জাহাজ ডুবির বিষয়টি বাংলাদেশ শিপিং কর্পোরেশনের মহাপরিচালক সহ সংশ্লিষ্ট সকল কর্তৃপক্ষকে চিঠির মাধ্যমে জানানো হয়েছে। এছাড়া জাহাজ ডুবির কারণ অনুসন্ধানে ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ১৫ দিনের মধ্যে মালিকদের জাহাজটি উদ্ধার করতে নির্দেশনা দেওয়া হয়েছে। ব্যর্থ হলে মোংলা বন্দর কর্তৃপক্ষ প্রয়োজনীয় ব্যবস্থা নিবে। গত ১৩ অক্টোবর ২৬ হাজার ৫০০ মেট্রিক টন ক্লিংকার নিয়ে বন্দরের চার নম্বর বয়ায় নোঙর করে মার্চেন্ট শিপ জাহান ব্রাদার্স। রবিবার ওই জাহাজ থেকে এমভি আনমনা-২ নামে একটি কার্গো জাহাজ সড়ে ৮০০ মেট্রিক টন ক্লিংকার বোঝাই করে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।