ঢাকা২৯ ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. আরো
  4. এক্সক্লুসিভ
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. দেশজুড়ে
  8. প্রেস বিজ্ঞপ্তি
  9. বিনোদন
  10. মতামত
  11. লাইফ স্টাইল
  12. শিক্ষাঙ্গন
  13. সম্পাদকীয়
আজকের সর্বশেষ সবখবর

নির্বাচন সামনে রেখে দুর্গাপূজায় নিরাপত্তা ঝুঁকি নেই

admin
অক্টোবর ১৯, ২০২৩ ৬:১২ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক

নির্বাচন সামনে রেখে সনাতন ধর্মালম্বীদের শারদীয় দুর্গাপূজায় কোনো ধরনের নিরাপত্তা ঝুঁকি নেই বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান। তিনি বলেন, নিরাপত্তার জন্য যা যা প্রয়োজন সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে।

 

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় পুরান ঢাকায় ঢাকেশ্বরীর জাতীয় মন্দির পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন।

 

ডিএমপি কমিশনার বলেন, ‘ঢাকা মেট্রোপলিটন এলাকায় ২৪৮টি পূজা কেন্দ্রে শারদীয় দুর্গোৎসব পালন করা হবে। কেবল সাতটি পূজা কেন্দ্রে ছাড়া বাকি সব কেন্দ্রেই আমাদের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।’

 

শুক্রবার (২০ অক্টোবর) মহাষষ্ঠীতে মণ্ডপে মণ্ডপে ঢাক কাঁশর ঘণ্টা উলুধ্বনি আর চন্ডী পাঠ দিয়ে শুরু হবে সনাতন ধর্মাবলম্বীদের বৃহৎ ধর্মীয় উৎসব দুর্গাপূজা। ২১ অক্টোবর মহাসপ্তমী, ২২ অক্টোবর মহাঅষ্টমী, ২৩ অক্টোবর মহানবমী এবং ২৪ অক্টোবর দশমী তিথি প্রতীমা বির্সজনের মধ্যে দিয়ে সম্পন্ন হবে সনাতন ধর্মাবলম্বীদের বৃহত্তম ধর্মীয় শারদীয় উৎসব দুর্গা পূজা।

 

দিনপঞ্জিকা অনুসারে এবছর দুর্গাদেবী ২১ অক্টোবর মহাসপ্তমী তিথিতে মর্ত্যে ঘোটকে (ঘোড়া) আসছেন আর ২৪ অক্টোবর দশমী তিথিতে কৈলাশে চলে যাবেন ঘোটকে। শাস্ত্রমতে বলা হয়, সপ্তমীতে দেবী দুর্গার আগমন এবং দশমীতে গমন হয়। সাধারণত প্রতি বছর সপ্তমী ও দশমী কী বার পড়ছে তার ওপর নির্ভর করে দেবীর কিসে আগমন এবং গমন সেটা বোঝা যায়। শাস্ত্রে আরও বলা আছে, কোনও বছর দেবীর আগমন ও গমন একই বাহনে হলে তা অত্যন্ত অশুভ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।