ঢাকা২১ ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. আরো
  4. এক্সক্লুসিভ
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. দেশজুড়ে
  8. প্রেস বিজ্ঞপ্তি
  9. বিনোদন
  10. মতামত
  11. লাইফ স্টাইল
  12. শিক্ষাঙ্গন
  13. সম্পাদকীয়
আজকের সর্বশেষ সবখবর

নিউজিল্যান্ডের বিপক্ষে অধিনায়ক লিটন, দলে ফিরেছেন রিয়াদ-সৌম্য

admin
সেপ্টেম্বর ১৬, ২০২৩ ৩:১৮ অপরাহ্ণ
Link Copied!

নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ‍ওয়ানডে সিরিজের প্রথম দুটির জন্য স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এ সিরিজে খেলছেন না নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান, তার জায়গায় নেতৃত্ব দেবেন লিটন দাস।

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ দিয়ে ফিরছেন তামিম ইকবাল, স্কোয়াডে আছেন সৌম্য সরকারও। এছাড়া ফেরানো হয়েছে মাহমুদউল্লাহ রিয়াদকে।

সর্বশেষ এশিয়া কাপ খেলা বেশির ভাগ ক্রিকেটারকেই বিশ্রাম দেওয়া হয়েছে এ সিরিজে। সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ ও শরিফুল ইসলাম নেই। হ্যামস্ট্রিংয়ের চোটে এশিয়া কাপের মাঝপথে ফিরে আসা নাজমুল হোসেন শান্তও থাকছেন না।

এর বাইরে এশিয়া কাপে ভালো কিছু করতে না পারা আফিফ হোসেন, শামীম হোসেন ও নাঈম শেখেরও জায়গা হয়নি স্কোয়াডে। পিঠের চোটের পুনর্বাসন প্রক্রিয়ায় থাকা তামিম ইকবাল ফিরছেন এই সিরিজ দিয়ে। সর্বশেষ আফগানিস্তানের বিপক্ষে গত আগস্টে খেলেছিলেন তিনি।

এছাড়া নানা আলোচনা-সমালোচনার পর জায়গা হয়েছে মাহমুদউল্লাহ রিয়াদের। এ বছরের শুরুতে ইংল্যান্ডের বিপক্ষে খেলেছিলেন তিনি। এরপর ‘বিশ্রামের’ নামে বাদ দেওয়া হয় তাকে। রাখা হয়নি এশিয়া কাপের দল। এখন বিশ্বকাপের ঠিক আগ মুহূর্তের সিরিজের দলে জায়গা পেলেন রিয়াদ।

এই স্কোয়াড নিয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেছেন, ‘এই স্কোয়াড অভিজ্ঞতা ও তারুণ্যের মিশেলে করা হয়েছে। শুধু জাকির, খালেদ ও রিশাদ এখনও ওয়ানডে খেলেনি। গত মার্চে ওয়ানডে খেলার খুব কাছাকাছি ছিল জাকির। কিন্তু তখন দুর্ভাগ্যবশত ইনজুরড হয়ে যায়। খালেদের লিস্ট এ ক্যারিয়ার ভালো। রিশাদ বোলিংয়ে আলাদা বৈচিত্র্য আনে।

তিন ম্যাচের সিরিজ খেলতে দুই দফায় আজ ও আগামীকাল বাংলাদেশে আসবে নিউজিল্যান্ড। আগামী ২১ সেপ্টেম্বর হবে প্রথম ওয়ানডে,  পরের দুটি ম্যাচ ২৩ ও ২৬ তারিখ। সবগুলো ম্যাচই হবে মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

নিউজিল্যান্ড সিরিজের বাংলাদেশ দল: লিটন কুমার দাস (অধিনায়ক), তামিম ইকবাল খান. সৌম্য সরকার, এনামুল হক বিজয়, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, নুরুল হাসান সোহান, শেখ মাহেদী হাসান, নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান, তানজিম হাসান সাকিব, তানজিদ হাসান তামিম, জাকির হাসান, রিশাদ হোসেন, সৈয়দ খালেদ আহমেদ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।