ঢাকা২৩ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. আরো
  4. এক্সক্লুসিভ
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. দেশজুড়ে
  8. প্রেস বিজ্ঞপ্তি
  9. বিনোদন
  10. মতামত
  11. লাইফ স্টাইল
  12. শিক্ষাঙ্গন
  13. সম্পাদকীয়
আজকের সর্বশেষ সবখবর

তারেকের সান্নিধ্যে রুমিন, শামা ও নিপুন: বাইপাস হচ্ছেন হাইকমান্ড নেতারা

admin
অক্টোবর ২৭, ২০২৩ ৭:১২ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক

 

অনেক আগেই ভেঙে পড়েছে চেইন অব কমান্ড, রাজনীতি থেকে বহু দূরে চলে গেছে বিএনপি। খালেদা জিয়া ব্যস্ত নিজের চিকিৎসা নিয়ে। প্রবাসে বিলাসী জীবনে মত্ত তারেক রহমান। দেশের ভেতরে থেকে দলকে ১৩টি গ্রুপে বিভক্ত করেছেন সিনিয়র নেতারা। মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও রুহুল কবীর রিজভীরা দলকে দুটি ভিন্ন ধারায় গুছিয়ে আনার চেষ্টা করলেও ব্যর্থ হচ্ছেন বারবার। কারণ মশারির মধ্যে মশারি খাটিয়ে তালগোল পাকাচ্ছেন রুমিন, শামা ও নিপুণ রায়রা।

 

বিএনপির স্থায়ী কমিটির একজন সদস্য নাম প্রকাশ না করার শর্তে জানান, খালেদাপন্থী মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও তারেকপন্থী রুহুল কবির রিজভী বিএনপিকে দুটি ভিন্ন ধারায় পরিচালিত করছেন। তবে তাদের পাশ কাটিয়ে সরাসরি তারেক রহমানের সঙ্গে নিয়মিত যোগাযোগ করছেন রুমিন ফারহানা, শামা ওবায়েদ ও নিপুণ রায় চৌধুরী। ফলে মির্জা ফখরুলের কথা তো তারা শুনছেনই না, এখন রিজভীকেও মানতে চাইছেন না তারা। আর এ নিয়ে দলের মধ্যে দেখা দিয়েছে বিশৃঙ্খলা।

 

সিনিয়র নেতারা বলছেন, এই তিন নেত্রী তারেক রহমানকে সন্তুষ্ট করে দল পরিচালনায় নারী নেতৃত্ব নিয়ে আসার প্রচেষ্টা চালাচ্ছেন। দলের এই ক্নান্তিলগ্নে এসব ছেড়ে সবাইকে একতাবদ্ধ হওয়ার তাগাদা দিলেও মির্জা ফখরুলের নির্দেশ মানছেন না তারা। এমনকি তারেকের বিশ্বস্ত নেতা রিজভীও দল গোছাতে ব্যর্থ হয়েছেন বলে তারেকের কাছে অভিযোগ করেছেন নিপুণ রায়। তারেকের প্রতিনিধি হিসেবে দল পরিচালনার দায়িত্ব পেতে আগ্রহী রুমিন ফারহানাও।

 

একারণে বিএনপির সমাবেশে নিপুণ রায় নিজেকে ফোকাস করে ফেসবুক লাইভ করছেন গত কিছুদিন থেকে। রুমিন ফারহানাও টক শো ও কলাম লেখার মাধ্যমে সারা দেশের বিএনপি নেতাদের কাছে নিজের মুখ চেনাচ্ছেন। আর দলের গ্রুপিংকে কাজে লাগিয়ে নিজেকে গুরুত্বপূর্ণ অবস্থানে দেখার জন্য মুখিয়ে আছে শামা ওবায়েদও। তাই প্রকাশ্যে তাকে কম দেখা গেলেও অভ্যন্তরীণ বৈঠকগুলোকে নিয়মিত অংশ নিচ্ছেন তিনি।

 

দলের মধ্যে কথা উঠেছে, আসন্ন নির্বাচনকে কেন্দ্র করে মনোনয়ন বাণিজ্যের ভাগ পেতে তারেকের সঙ্গে পরিকল্পতভাবে যোগাযোগ বাড়িয়েছেন এই নেত্রীরা। তবে তাদের সাম্প্রতিক কর্মকাণ্ডে বিভক্ত হয়ে পড়েছে বিএনপির নারী কর্মীরা। তাদের এখন শ্যাম রাখি না কুল রাখি অবস্থা! আর কমিটি বাণিজ্যের বখরায় ভাগ নিয়ে বহু গ্রুপে বিভক্ত বিএনপির নতুন যন্ত্রণা এখন এই নেত্রীরা।

 

তবে এনিয়ে প্রকাশ্যে কোনো মন্তব্য করতে চাননি দলের শীর্ষ নেতৃত্ব। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ‘নো কমেন্ট’ বলে বিষয়টি এড়িয়ে গেছে। আর বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী দলের মধ্যে কোনো বিভেদ নেই। সব গোয়েন্দা সংস্থা ও আওয়ামী লীগের গুজব।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।