ঢাকা২৩ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. আরো
  4. এক্সক্লুসিভ
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. দেশজুড়ে
  8. প্রেস বিজ্ঞপ্তি
  9. বিনোদন
  10. মতামত
  11. লাইফ স্টাইল
  12. শিক্ষাঙ্গন
  13. সম্পাদকীয়
আজকের সর্বশেষ সবখবর

টেকসই ব্যবসায়িক অনুশীলন ও পরিবেশ-বান্ধব শীর্ষক সেমিনার

admin
নভেম্বর ৫, ২০২৩ ৫:৩৮ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক।।

ঢাকায় জলবায়ু পরিবর্তনের প্রভাব কমিয়ে টেকসই ব্যবসায়িক অনুশীলন ও পরিবেশ-বান্ধব শীর্ষক আলোচনা অনুষ্ঠিত হয়েছে। শনিবার রাজধানীর ডাটাস্কেপ অডিটোরিয়ামে ডাটাস্কেপ রিসার্চ অ্যান্ড কনসালটেন্সি লিমিটেড আয়োজিত সভায় আলোচক হিসেবে অংশগ্রহণ করেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ রায়হান শরীফ, খুলনা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. খান মেহেদী হাসান, নেক্সক্রাফ্ট লিমিটেডের সিইও মোহাম্মদ শাহরিয়ার খান, অক্সফাম বাংলাদেশের দেবরাজ দে।

সভার সূচনা বক্তব্যে ডাটাস্কেপ রিসার্চ অ্যান্ড কনসালটেন্সি লিমিটেডের পরিচালক মাহমুদুন নবী বলেন, “বিশ্ব আজ একটি গুরুত্বপূর্ণ সন্ধিক্ষণে দাঁড়িয়ে আছে। জলবায়ু পরিবর্তন, প্রাকৃতিক সম্পদের হ্রাস এবং অসমতা সহ অনেক চ্যালেঞ্জের সম্মুখীন হচ্ছে। এই চ্যালেঞ্জগুলি মোকাবেলায় টেকসই ব্যবসায়িক অনুশীলনগুলি একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে।

আলোচকরা টেকসই ব্যবসায়িক অনুশীলনগুলির বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন। তারা বলেন, টেকসই ব্যবসায়িক অনুশীলনগুলি আমাদের পরিবেশ এবং সমাজের উপর ব্যবসার নেতিবাচক প্রভাবগুলি কমাতে সাহায্য করতে পারে। তারা ব্যবসাগুলিকে আরও টেকসই এবং লাভজনক করে তুলতে পারে, এমন বিষয় সমূহ বিভিন্ন তথ্য ভিত্তিক উদাহরণের ফুটিয়ে তুলেন।সভায় আলোচকরা আরও বলেন, টেকসই ব্যবসায়িক অনুশীলনগুলি গ্রহণ করা ব্যবসাগুলির জন্য একটি কৌশলগত সুযোগ। তারা ব্যবসাগুলিকে আরও আকর্ষণীয় এবং প্রতিযোগিতামূলক করে তুলতে পারে এবং তাদের গ্রাহকদের সাথে আরও গভীর সম্পর্ক গড়ে তুলতে সাহায্য করতে পারে।।সভা শেষে, আলোচকরা বাংলাদেশের ব্যবসায়িক সম্প্রদায়কে টেকসই ব্যবসায়িক অনুশীলনগুলি গ্রহণ করার জন্য আহ্বান জানান।।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।