ঢাকা২৩ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. আরো
  4. এক্সক্লুসিভ
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. দেশজুড়ে
  8. প্রেস বিজ্ঞপ্তি
  9. বিনোদন
  10. মতামত
  11. লাইফ স্টাইল
  12. শিক্ষাঙ্গন
  13. সম্পাদকীয়
আজকের সর্বশেষ সবখবর

জোয়ারের পানিতে সুন্দরবনের করমজল বন্যপ্রানী প্রজনন কেন্দ্র প্লাবিত

admin
অক্টোবর ১, ২০২৩ ৫:৩৮ অপরাহ্ণ
Link Copied!

সাগরে সৃষ্ট নিম্নচাপ ও পূর্ণিমার জোয়ারের প্রভাবে পশুর নদীর পানি স্বাভাবিক জোয়ারের চেয়ে ২ থেকে ৩ ফুট বৃদ্ধি পেয়েছে। জোয়ারের পানিতে সুন্দরবনের একমাত্র বন্যপ্রাণি প্রজননকেন্দ্র করমজলসহ বেশকিছু এলাকা প্লাবিত হয়েছে। শনিবার (৩০ সেপ্টম্বর) দিনের জোয়ারে এই অবস্থার সৃষ্টি হয়েছে।

হঠাৎ করে পানি বৃদ্ধি পাওয়ায় বিপাকে পড়েছেন সুন্দরবনের করমজলে ঘুরতে যাওয়া দর্শনার্থীরা।

সুন্দরবনের করমজল বন্যপ্রাণী প্রজনন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা হাওলাদার মো: আজাদ কবির বলেন, জোয়ারের পানিতে করমজল বন্যপ্রাণী প্রজনন কেন্দ্রের রাস্তাসহ বিভিন্ন স্থান পানিতে প্লাবিত হয়েছে। তবে প্রজনন কেন্দ্রর শেডে থাকা হরিণ, কুমির ও বিলুপ্তপ্রায় প্রজাতির বাটাগুর বাচ্চা কচ্ছপগুলো নিরাপদ রয়েছে।তদবে পানি আরও বেশি বৃদ্দি পেলে প্রানিগুলোর ক্ষতি হওয়ার সম্ভাবনা রয়েছে। শুধু করমজল নয়, সুন্দরবনের আরও কিছু এলাকা প্লাবিত হয়েছে বলে জানান মো: আজাদ কবির ।

অন্যদিকে গেল ৩ দিন ধরে জেলার বিভিন্ন এলাকায় বৃষ্টি হচ্ছে।ভারিবর্ষণে বিভিন্ন নদ-নদীর পানি বৃদ্ধি পেয়েছে। সেই সাথে কিছু এলাকায় জলাবদ্ধতাও তৈরি হয়েছে। দুপুরের জোয়ারে বাগেরহাট পৌরসভার মুনিগঞ্জ আনসার ক্যাম্পের সামনের সড়কসহ কয়েক সড়ক প্লাবিত হওয়ার কবর পাওয়া গেছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।