ঢাকা২১ ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. আরো
  4. এক্সক্লুসিভ
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. দেশজুড়ে
  8. প্রেস বিজ্ঞপ্তি
  9. বিনোদন
  10. মতামত
  11. লাইফ স্টাইল
  12. শিক্ষাঙ্গন
  13. সম্পাদকীয়
আজকের সর্বশেষ সবখবর

গাজায় নিহতদের স্মরণে শনিবার বাংলাদেশে শোক

admin
অক্টোবর ১৯, ২০২৩ ৬:১৮ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক

ফিলিস্তিনের গাজায় ইসরায়েলের বিমান হামলায় নিহতদের স্মরণে আগামী শনিবার দেশব্যাপী শোক পালনের ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সঙ্গে শুক্রবার জু’মার নামোজ শেষে মসজিদে মসজিদে দোয়া এবং মন্দির, প্যাগোডা ও গির্জায় বিশেষ প্রার্থনা করার জন্য আহবান জানিয়েছেন তিনি।

 

বৃহস্পতিবার রাজধানীর তেজগাঁও সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের আওতায় ১৫০টি সেতু, ১৪টি ওভার পাস, স্বয়ংক্রিয় মোটরযান ফিটনেস পরীক্ষা কেন্দ্র উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরও বলেন, ‘ফিলিস্তিনে ইসরায়েলের হামলায় আহত নারী, পুরুষ ও শিশুদের চিকিৎসার জন্য ওষুধ সামগ্রি পাঠাতে স্বাস্থ্য মন্ত্রণালয়কে নির্দেশ দেওয়া হয়েছে। ইতিমধ্যে স্বাস্থ্য মন্ত্রণালয় সেই প্রস্তুতিও নিয়েছে।’

 

বঙ্গবন্ধুকন্যা বলেন, ‘আজ ফিলিস্তিনে হাজার হাজার মানুষ মারা গেছেন। তাদের জন্য কোনো একটা কথাও বিএনপিকে বলতে শুনিনি। তারা আন্দোলনে ব্যস্ত।’

 

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় টানা দুই সপ্তাহ ধরে ইসরায়েলি আগ্রাসনে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ হাজার ৪৭৮ জনে।  নিহতদের মধ্যে এক হাজারের বেশিই শিশু। এছাড়া ফিলিস্তিনের পশ্চিম তীরে এই সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৫ জনে। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, অবরুদ্ধ উপকূলীয় ফিলিস্তিনি এই ভূখণ্ডে আহত হয়েছে ১২ হাজারের বেশি মানুষ। পশ্চিম তীরে আহতের সংখ্যা ১৩ শতাধিক। এদিকে অবরুদ্ধ গাজায় খাবার পানিও শেষ হয়ে আসছে। সেখানে মানবিক সংকট পৌঁছেছে চরমে।

 

ইসরায়েল শুরু থেকেই সাধারণ মানুষের ওপর হামলা করছে। জাতিসংঘের নির্মাণ করা স্কুল, হাসপাতাল, আশ্রয়কেন্দ্র এমনকি জাতিসংঘের ত্রাণ সংস্থার গুদামেও বোমা ফেলেছে ইসরায়েল।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।