ঢাকা১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. আরো
  4. এক্সক্লুসিভ
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. দেশজুড়ে
  8. প্রেস বিজ্ঞপ্তি
  9. বিনোদন
  10. মতামত
  11. লাইফ স্টাইল
  12. শিক্ষাঙ্গন
  13. সম্পাদকীয়
আজকের সর্বশেষ সবখবর

খুলনা অগ্রযাত্রা ক্লাইমেট চেঞ্জ প্রকল্পের অবহিতকরন সভা

admin
এপ্রিল ২, ২০২৪ ১১:১৬ পূর্বাহ্ণ
Link Copied!

খুলনা প্রতিনিধি
খুলনায় অগ্রযাত্রা ক্লাইমেট চেঞ্জ প্রকল্পের অবহিতকরন সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে গল্লামারী মৎস্য বীজ উৎপাদন কেন্দ্র মিলনায়তনে এই সভা অনুষ্ঠিত হয়। প্রকল্পটি খুলনা জেলার ডুমুরিয়া ও বটিয়াঘাটা ও বাগেরহাট জেলার চিতলমারী ও মোল্লাহাট উপজেলায় প্রাথমিক ভাবে কাজ করবে।প্রকল্পটি কৃষক ও মৎস্যজীবি পরিবারের সদস্য যারা জলবায়ু পরিবর্তনের ফলে ক্ষতিগ্রস্থ এসব পরিবারের মাঝে উল্লেখ্যযোগ্য মানব পাচারের ব্যাপকতা কমিয়ে আনার বিষয়ে কাজ করবে।
 ওয়াদা সংস্থার চেয়ারম্যান এ্যান্ড সিইও নিলুফা আক্তার ইতি এর সঞ্চালনায় জনাব হাসনা হেনা, উপপরিচালক মহিলা বিষয়ক অধিদপ্তর এর সভাপতিত্বে ,অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন খুলনা জেলা উপপরিচালক কৃষি সম্প্রসারণ অধিদপ্তর জনাব কাজী জাহাঙ্গীর হোসেন। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন  উপজেলা নির্বাহী অফিসার জনাব  মো: শরীফ আসিফ রহমান বটিয়াঘাটা , খুলনা, খান মোতাহার হোসেন, উপপরিচালক সমাজ সেবা অধিদপ্তর, উপপরিচালক আরেফিন বাদল, পরিবেশ অধিদপ্তর খুলনা,উপজেলা কৃষি কর্মকর্তা জনাব আবু বক্কার সিদ্দিক,  বটিয়াঘাটা , উপজেলা কৃষি কর্মকতা, জনাব ইনসাদ ইবনে আমিন, ডুমুরিয়া, উপজেলা মৎস্য কর্মকর্তা, মনিরুল মামুন বটিয়াঘাটা, উপজেলা মৎস্য কর্মকর্তা জনাব মো: আবু বকর সিদ্দিক, জোহরা খাতুন মীরা  রিজিওনাল কোর্ডিনেটর,  Winrock International, অগ্রযাত্রা প্রকল্পের প্রজেক্ট  ম্যানেজার মো: আল-আমীন সরদার সহ অন্যান্য  সরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তা বৃন্দ উপস্থিত ছিলেন।
প্রকল্পটি ফলপ্রসুভাবে বাস্তবায়নের জন্য সার্বিক সহযোগিতার আস্বাস প্রদান করেন।জলবায়ু পরিবর্তনের কারণে বাগেরহাটের লবণাক্তা ও খরার আধিক্য রয়েছে। তাই এ সকল প্রতিকূলতা মানিয়ে নিয়ে কাজ করতে হবে। এজন্য এমন প্রযুক্তি দরকার যা ব্যবহারের মাধ্যমে কৃষিকে আরও এগিয়ে নেওয়া যায় এবং জলবায়ু পরিবর্তনের প্রভাবে যারা ক্ষতিগ্রস্ত তাদের জীবনমান উন্নয়নের লক্ষ্যে প্রকল্পটি কাজ করছে। Winrock International এর সহযোগিতায় ওয়াদা সংস্থার বাস্তবায়নে  খুলনা ও বাগেরহাট জেলার ৪ টি উপজেলায় ১১ টি ইউনিয়নে বাস্তবায়িত হচ্ছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।