ঢাকা২৩ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. আরো
  4. এক্সক্লুসিভ
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. দেশজুড়ে
  8. প্রেস বিজ্ঞপ্তি
  9. বিনোদন
  10. মতামত
  11. লাইফ স্টাইল
  12. শিক্ষাঙ্গন
  13. সম্পাদকীয়
আজকের সর্বশেষ সবখবর

খসে পড়ল আদালত ভবনের ছাদের পলেস্তারা, অল্পের জন্য রক্ষা পেল কর্মকর্তা-কর্মচারী ও বিচারপ্রার্থীরা

admin
অক্টোবর ১১, ২০২৩ ৫:২৬ অপরাহ্ণ
Link Copied!

বাগেরহাট: বাগেরহাটে হঠাৎ করে আদালত ভবনের ছাদের কিছু অংশের পলেস্তারা খসে পড়েছে। তবে অল্পের জন্য রক্ষা পেয়েছেন আদালতের কর্মকর্তা-কর্মচারী ও বিচারপ্রার্থীরা। বুধবার (১১ অক্টোবর) সকাল সাড়ে ৮টায় বাগেরহাট জেলা ও দায়রা জজ আদালতের তিন তলা ভবনের নিচতলার বারান্দার আট থেকে নয় ফুট পলেস্তারা হঠাৎ খসে পড়ে। বিকট শব্দে আশেপাশে থাকা আদালতের কর্মকর্তা-কর্মচারীরা ছুটে আসেন। এই ঘটনায় ভীতি ছড়িয়ে পড়েছে ভবনজুড়ে।

ঘটনাস্থলের পাশেই রয়েছে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত, দায়রা জজ আদালতের ইংলিশ শাখা, নেজারত শাখা ও হাজতখানা। আদালত সংশ্লিষ্টরা বলছেন আদালত চলাকালীন সময়ে ভেঙ্গে পড়া স্থানে শতাধিক মানুষের আনাগোনা থাকে। কিছু সময় পড়ে এটি ভেঙ্গে পড়লে প্রাণহানির মত ঘটনাও ঘটতে পারত বলে শংকা প্রকাশ করেছেন তারা।

আদালতের নকল খানার অফিস সহকারি মিজানুর রহমান বলেন, সকাল সাড়ে আটটায় কক্ষে প্রবেশ করতেই শুনি বিকট শব্দ। ঘুরে দেখি ছাঁদের বিশাল আকার জায়গা জুড়ে পলেস্তারা খসে পড়েছে। আশেপাশেও অনেক জায়গার পলেস্তারায় ফাটল দেখা দিয়েছে। যদি কিছুক্ষণ পরে এই ঘটনা ঘটত তাহলে বড় ক্ষতি হয়ে যেত।

আইনজীবি মিজানুর রহমান বলেন, আদালত চলাকালীন সময়ে এক থেকে দেড়শ বিচারপ্রার্থী এখানে থাকেন। এছাড়া জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত, দায়রা জজ আদালতের ইংলিশ শাখা, নেজারত শাখা, হাজতখানা ও রেকর্ড রুমের সেবাপ্রত্যাশীরা এই পথে চলাচল করেন। ভাগ্যক্রমে সবাই রক্ষা পেয়েছে। আমরা দ্রুত ভবন সংষ্কারের দাবি জানাই।

বাগেরহাট  জেলা ও দায়রা জজ আদালতের প্রশাসনিক কর্মকর্তা মোঃ জাকির হোসেন বলেন, পলেস্তারা খসে পড়ার পর গনপূর্ত বিভাগকে অবহিত করা হয়েছে। তাদেরকে দ্রুত পদক্ষেপ নেওয়ার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।