ঢাকা২৩ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. আরো
  4. এক্সক্লুসিভ
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. দেশজুড়ে
  8. প্রেস বিজ্ঞপ্তি
  9. বিনোদন
  10. মতামত
  11. লাইফ স্টাইল
  12. শিক্ষাঙ্গন
  13. সম্পাদকীয়
আজকের সর্বশেষ সবখবর

উপকূলবাসীর উন্নয়নে নির্বাচনী ইশতেহারে অঙ্গীকার সংযুক্তের দাবি

admin
অক্টোবর ১১, ২০২৩ ৫:২৮ অপরাহ্ণ
Link Copied!

বাগেরহাট: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজনৈতিক দলের নির্বাচনী ইশতেহারে উপকূলবাসীর উন্নয়নে অঙ্গীকার সংযুক্তের দাবিতে বাগেরহাটে সংলাপ অনুষ্ঠিত হয়েছে। জলবায়ু অধিপরামর্শ ফোরাম ও লিডার্সের আয়োজনে বুধবার (১১ অক্টোবর) দুপুরে বাগেরহাট প্রেসক্লাবে এই সংলাপ অনুষ্ঠিত হয়।

সংলাপে বক্তব্য দেন, বাগেরহাট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এ্যাড. শাহ-ই-আলম বাচ্চু, যুগ্ন সাধারণ সম্পাদক মনোয়ার হোসেন টগর, জেলা মহিলা আওয়ামী লীগের এ্যাড. শরীফা খাতুন, জেলা জাতীয় পার্টির সভাপতি হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক হাজরা জাহিদুল ইসলাম বাবলু, সিপিবি‘র সাধারণ সম্পাদক ফররুখ হাসান জুয়েল, জেলা জাতীয় হিন্দু মহাজোটের সভাপতি রবীন্দ্রনাথ দেবনাথ, উদয়ন বাংলাদেশের নির্বাহী পরিচালক শেখ আসাদ, সাংবাদিক ইসরাত জাহান প্রমুখ।

বক্তারা বলেন, ভৌগলিকভাবেই উপকূলীয় অঞ্চল জলবায়ু পরিবর্তনের সব থেকে বেশি ঝুকিপূর্ণ। ঝড় জলচ্ছাসসহ নানা প্রাকৃতিক দূর্যোগের মধ্যেই উপকূলবাসীর বসবাস। তবে নির্বাচনী ইশতেহারসহ উন্নয়ন কর্মকান্ডে এই উপকূলবাসী সব সময় অবহেলিত। উপকূলবাসীর উন্নয়নের জন্য রাজনৈতিক সদিচ্ছা প্রয়োজন। এজন্য আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজনৈতিক দলের নির্বাচনী ইশতেহারে উপকূলবাসীর উন্নয়নে সুনির্দিষ্ট অঙ্গীকার যুক্ত করতে হবে। এজন্য আমরা সকল রাজনৈতিক দলকে স্বপ্রনোদিত হয়ে উদ্যোগ নেওয়ার আহবান জানান বক্তারা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।