ঢাকা২৩ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. আরো
  4. এক্সক্লুসিভ
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. দেশজুড়ে
  8. প্রেস বিজ্ঞপ্তি
  9. বিনোদন
  10. মতামত
  11. লাইফ স্টাইল
  12. শিক্ষাঙ্গন
  13. সম্পাদকীয়
আজকের সর্বশেষ সবখবর

আজ প্রচারিত হবে মেরিল-প্রথম আলো পুরস্কার

admin
সেপ্টেম্বর ১৫, ২০২৩ ৩:২২ অপরাহ্ণ
Link Copied!

প্রতিবছর নজরকাড়া নানা আয়োজনে অনুষ্ঠিত হয় মেরিল-প্রথম আলো পুরস্কারের আয়োজন। তারকাবহুল সেই আয়োজনে লালগালিচায় কী হয়েছিল, মূল আয়োজনে তারকাদের মধ্যে মজার কোন ঘটনা ঘটেছিল, দর্শকেরা তা জানতে চান। শুধু তা-ই নয়, সাংস্কৃতিক অঙ্গনের প্রিয় তারকাদের চোখধাঁধানো সাজ দেখতেও ভক্তদের তুমুল আগ্রহ থাকে। সেই আগ্রহের পালা এবার শেষ হচ্ছে। ‘মেরিল-প্রথম আলো পুরস্কার ২০২২’-এর মূল অনুষ্ঠান ও লালগালিচা আজ টেলিভিশন ও ডিজিটাল মাধ্যমে দেখতে পারবেন দর্শকেরা।
এই আয়োজনের শুরুতে নানা সাজে তারকারা পা রাখেন লালগালিচায়। চলে ফটোসেশন, অনুভূতি প্রকাশসহ অনেক কিছুই। এর ফাঁকে লালগালিচাতেই জমে যায় আড্ডা। এখানে সঞ্চালক হিসেবে ছিলেন রুম্মান রশীদ খান ও মৌসুমী মৌ। পুরস্কারের রেড কার্পেট অংশ আজ মাছরাঙা টেলিভিশনে সন্ধ্যা ৬টা ৩৫ মিনিটে প্রচারিত হবে। টেলিভিশনে প্রচারের পর এই অংশ পরবর্তী সময়ে রাত আটটায় প্রথম আলোর ফেসবুক ও ইউটিউব চ্যানেলে প্রচারিত হবে।

দেশের বিনোদন অঙ্গনের সবচেয়ে বড় আয়োজন ‘মেরিল-প্রথম আলো পুরস্কার’। তারকাবহুল এই আয়োজনের ২৪তম আসর বসেছিল ৮ সেপ্টেম্বর। রাজধানীর শেরেবাংলা নগরের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেমে মূল আয়োজনটি অনুষ্ঠিত হয়।

বিকেল পাঁচটা থেকে বিনোদনজগতের তারকারা মূল অনুষ্ঠান দেখার জন্য লালগালিচা পেরিয়ে হল অব ফেমে নির্ধারিত আসনে বসেন। সন্ধ্যা ছয়টায় নানা চমক নিয়ে শুরু হয় মূল অনুষ্ঠান। পুরস্কারের এই মূল অংশ সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে মাছরাঙা টেলিভিশনে প্রচারিত হবে, যা রাত ৯টায় প্রথম আলোর ফেসবুক ও ইউটিউব চ্যানেলে প্রচারিত হবে। রেড কার্পেট ও মূল পুরস্কার অনুষ্ঠানটি রাত ৮টা ও ৯টায় ‘মেরিল-প্রথম আলো অ্যাওয়ার্ড’ ও ‘প্রথম আলো এন্টারটেইনমেন্ট’-এর ফেসবুক ও ইউটিউব চ্যানেলেও প্রচারিত হবে।

প্রতিবারের মতো এবারের আয়োজনেও আজীবন সম্মাননা, সমালোচক ও তারকা জরিপ পুরস্কার দেওয়া হয়। দেশের সংস্কৃতি অঙ্গনে অবদান রাখার জন্য সংগীতশিল্পী সৈয়দ আব্দুল হাদীকে আজীবন সম্মাননা দেওয়া হয়। তাঁকে সম্মাননা জানাতে মঞ্চে হাজির হয়েছিলেন আরেক কিংবদন্তি গায়িকা রুনা লায়লা। এরপরই শুরু হয় মূল আয়োজন।

চিত্রনায়ক সিয়াম আহমেদ ও গায়ক-অভিনেতা প্রীতম হাসানের প্রাণবন্ত উপস্থাপনায় অনুষ্ঠানে ছিল মজার সব পরিবেশনা।

১৮টি ক্যাটাগরিতে ‘মেরিল-প্রথম আলো পুরস্কার-২০২২’ কারা পাচ্ছেন, সেদিকেই ছিল সবার কৌতূহলী চোখ। এই পুরস্কারগুলো তুলে দেওয়ার ফাঁকে তারকাদের অংশগ্রহণে নাচ, গান ও কৌতুক পরিবেশনা অনুষ্ঠানে এনেছিল ভিন্ন মাত্রা।

সজলের সঙ্গে দীঘির নাচ, মেহজাবীন, সাবিলা নূরের সঙ্গে আফরান নিশোর পরিবেশনা, চঞ্চল চৌধুরীর গান সেদিন মুগ্ধ করেছিল আমন্ত্রিত অতিথিদের, যা আজ দেখতে পারবেন দর্শকেরা। পুরস্কারপ্রাপ্তির পর তারকাদের প্রতিক্রিয়াও দর্শকদের মনে থাকবে। দুই তারকা মেহজাবীন চৌধুরী ও বিদ্যা সিনহা মিম তাঁদের মাকে পুরস্কার উৎসর্গ করেন।

পুরস্কারের ফাঁকে ফাঁকে উল্লেখযোগ্য পারফরম্যান্সে আরও অংশ নেন সংগীতশিল্পী জয় শাহরিয়ার, কিশোর, সালমা, রাজীব, নিশিতা, সাব্বির, অপু আমান, ঝিলিক, কর্নিয়া; অভিনয়শিল্পীদের মধ্যে সৌম্য জ্যোতি, দিব্য জ্যোতি, টাপুর, টুপুরসহ অনেকেই। জমকালো অনুষ্ঠানটি আজ উপভোগ করুন মাছরাঙা টেলিভিশন ও প্রথম আলোর ফেসবুক ও ইউটিউব চ্যানেলে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।