ঢাকা১৪ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. আরো
  4. এক্সক্লুসিভ
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. দেশজুড়ে
  8. প্রেস বিজ্ঞপ্তি
  9. বিনোদন
  10. মতামত
  11. লাইফ স্টাইল
  12. শিক্ষাঙ্গন
  13. সম্পাদকীয়
আজকের সর্বশেষ সবখবর

পদোন্নতি ও পদ সৃষ্টির দাবিতে মাউশি প্রাঙ্গণে শিক্ষা ক্যাডারের কর্মকর্তাদের অবস্থান কর্মসূচি

admin
সেপ্টেম্বর ১৫, ২০২৩ ৩:১১ অপরাহ্ণ
Link Copied!

বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের যোগ্য সব কর্মকর্তার পদোন্নতি, নতুন পদ সৃষ্টি, আন্তক্যাডার বৈষম্য দূর করাসহ বিভিন্ন দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছেন বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের কর্মকর্তারা। শিক্ষা ক্যাডারের কর্মকর্তাদের সংগঠন বিসিএস সাধারণ শিক্ষা সমিতির ডাকে শিক্ষা ভবন হিসেবে পরিচিত মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি) প্রাঙ্গণে আজ বৃহস্পতিবার বেলা ১১টা থেকে ২টা পর্যন্ত এ কর্মসূচি পালিত হয়।

আন্দোলনে অংশ নেওয়া বিসিএস সাধারণ শিক্ষা সমিতির সভাপতি এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের পরিচালক (কলেজ ও প্রশাসন) অধ্যাপক শাহেদুল খবীর চৌধুরী সাংবাদিকদের বলেন, একটি ক্যাডার সার্ভিসের যেসব ন্যায্য দাবিদাওয়া এবং যে উন্নতি হওয়া দরকার, সেটি শিক্ষা ক্যাডারে দীর্ঘদিনেও হয়নি যেমন এখন শত শত জ্যেষ্ঠ কর্মকর্তা অবসর–উত্তর ছুটিতে (পিআরএল) যাচ্ছেন পদোন্নতি ছাড়া। ২৮-২৯ বছর সেবা দিয়ে অনেকে সহযোগী অধ্যাপক হিসেবে অবসরে যাচ্ছেন। পদ সৃষ্টির কাজও দীর্ঘদিন ধরে আটকে আছে। আর নতুন কর্মকর্তারা দেখছেন, অন্য ক্যাডারের কর্মকর্তাদের পাঁচ বছরেই পদোন্নতি হচ্ছে। কিন্তু তাঁরা ১০-১২ বছরেও পদোন্নতি পান না। এতে হতাশা কাজ করছে।

শিক্ষা ক্যাডারের দাবিদাওয়া পূরণ না হলে শিক্ষা ক্ষতিগ্রস্ত হবে। কারণ, শ্রেণিকক্ষে পর্যাপ্ত শিক্ষক নেই। আবার যাঁরা আছেন, তাঁদের ঠিকমতো পদোন্নতি নেই। তাই তাঁরা মনে করেন, তাঁদের এই দাবি মানসম্মত শিক্ষার জন্য।

অধ্যাপক শাহেদুল খবীর চৌধুরী বলেন, দাবি আদায়ে তাঁরা সরকারের সঙ্গে আলোচনা করবেন। পাশাপাশি আন্দোলনও চলবে।

অবস্থান কর্মসূচিতে বিসিএস সাধারণ শিক্ষা সমিতির মহাসচিব মো. শওকত হোসেন মোল্যাসহ বিভিন্ন পর্যায়ের শিক্ষা ক্যাডারের কর্মকর্তারা অংশ নেন।

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।